আন্দোলন স্থগিত, মাঠে ফিরছেন সাকিবরা

0
142

আন্দোলন নিয়ে সবশেষ বুধবার (২৩ অক্টোবর) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে মিটিংয়ে বসেন ক্রিকেটাররা। মিটিং শেষে রাত ১১টায় সংবাদ সম্মেলনে সিদ্ধান্ত জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। ক্রিকেটারদের ১১টা দাবির মধ্যে ৯টি দাবি মেনে নেয়া হয়েছে।
দাবি মেনে নেয়ার ফলে আন্দোলন স্থগিত করেছেন ক্রিকেটাররা। শনিবার তারা ফিরছেন মাঠে। বুধবার বিসিবি সভাপতি ও পরিচালকদের সঙ্গে বৈঠক করে এমন সিদ্ধান্ত নিয়েছেন তারা।
এর আগে গত সোমবার (২১ অক্টোবর) বেতন-ভাতাসহ জাতীয় লিগ, ঘরোয়া লিগ, জিমের সুবিধা, বাজে আম্পায়ারিংসহ নানা ইস্যুতে ধর্মঘটের ঘোষণা দেন ক্রিকেটাররা। ঘরোয়া ক্রিকেটের মান উন্নয়ন ও বেতন-ভাতা বাড়ানোসহ ১১ দফা দাবি জানিয়ে আন্দোলনে নামেন দেশের শীর্ষ ক্রিকেটাররা।
বৈঠক শেষে সংবাদ সম্মেলনে সাকিব আল আসান বলেন, আলোচনা ফলপ্রসূ হয়েছে। বেশিরভাগ দাবি মেনে নেয়ার আশ্বাস দিয়েছেন। দ্রুত সময়ের মধ্যে হবে। শনিবার থেকে লিগের খেলোয়াড়রা খেলা শুরু করবে। জাতীয় দলের খেলোয়াড়রা ২৫ তারিখ থেকে খেলা শুরু করবে।
সাকিব বলেন, কয়েকটি দাবি মেনে নেয়ার ক্ষেত্রে কিছু নিয়ম-কানুন রয়েছে। সেগুলো আসলে আমরা তো জানি না। তবে সেগুলো যত দ্রুত সময়ে করা সম্ভব করা হবে বলে আমরা একমত হয়েছি।
নতুন দুই দাবি নিয়ে সাকিব বলেন, পাপন ভাই বলেছে, নতুন দাবি ২টি আজকের। এটা নিয়ে আলোচনার সময় পাওয়া যায়নি। তবে এটা নিয়ে আমরা পরে আলোচনা করবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here