ছাদ বাগানের গাছ কাটা সেই নারী গ্রেপ্তার

0
300

সাভারের সিআরপি রোডে উন্মাদের মত এক নারীর বাড়ির ছাদের সব গাছ কেটে সাফ করে দিয়েছিলেন আরেক নারী। এ ঘটনার পর বুধবার (২৩ অক্টোবর) গাছ কাটা সেই নারীকে নিজ বাসা থেকে আটক করেছে পুলিশ। আটক হওয়ার পর ওই নারী বলেন, আমি অনুতপ্ত, ভুল করেছি।

এর আগে ভুক্তোভোগী সুমাইয়া হাবিব গাছ কাটার সেই সেই দৃশ্য মোবাইলে ধারণ করে ফেসবুকে ছেড়ে দিলে তা মুহুর্তেই ভাইরাল হয়ে যায়। এক নারী দা হাতে অন্য একজনের তৈরি করা ছাদবাগানের সব গাছ কেটে সাফ করে দিচ্ছেন! এ সময় বাগানটির মালিক তার কাছে এ কাজটি না করতে অনুনয়-বিনয় করছেন। চোখের সামনেই তিলে তিলে গড়া শখের বাগানটি টুকরো টুকরো হতে দেখছেন তিনি। কিন্তু তার আকুতি, মিনতির চুল পরিমাণ অনুভূতিও ওই নারীকে স্পর্শ করছে না। লাগাতার গাছ কেটেই যাচ্ছেন। তাকে থামাতে পারছে না কেউ। কারণ সঙ্গে তার ছেলে একদল সহযোগী নিয়ে ছাদে উঠেছেন। ওই নারী কেন পরিবেশবান্ধব গাছ কেটে ফেলছেন? সে প্রশ্নের জবাব দিয়েছেন ভুক্তোভোগী সুমাইয়া হাবীব নিজেই। গাছগুলো ছাদের পরিবেশ নষ্ট করছে বলেই নাকি এগুলো কেটে ফেলেছেন ওই নারী।

ঘটনার বিবৃতি দিয়ে সুমাইয়া হাবিব লিখেছেন, কখনো কি শুনছেন মানুষ গাছ অপছন্দ করে? গাছ পরিবেশ নষ্ট করে? এই নারীর গাছ পছন্দ না। তার বক্তব্য আমাদের গাছ ছাদের পরিবেশ নষ্ট করে ফেলছে। তাই এই নারী আমাদের সব গাছ কেটে ফেলছে। কি অপরাধ ছিল গাছের? কি অপরাধ ছিল? কেউ বলতে পারবেন? সুমাইয়া আরো লিখেছেন, আমার মা গাছ অনেক পছন্দ করে, তাই ছাদের এক কোণায় আমরা কিছু গাছ লাগিয়েছিলাম। আর এই নারী আমাদের সঙ্গে শত্রুতা করে আমাদের লাগানো গাছগুলো কেটে ফেলল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here